ভূমিকা:
তার আসল নাম ব্লেক অস্টিন গ্রিফিন হলেন একজন আমেরিকান এনবিএ বাস্কেটবল খেলোয়াড় যিনি বর্তমানে ব্রুকলিন নেটস (এনবিএ) এর হয়ে খেলেন।
ওকলাহোমা সুনার্সের হয়ে কলেজ বাস্কেটবল খেলার সময় তিনি সর্বসম্মত জাতীয় কলেজ প্লেয়ার অফ দ্য ইয়ারের মুকুট জিতেছেন। লস অ্যাঞ্জেলেস ক্লিপারস দ্বারা 2009 সালের এনবিএ খসড়াতে গ্রিফিন ছিল প্রথম সামগ্রিক বাছাই এবং তারপর থেকে ছয়বার এনবিএ অল-স্টার এবং পাঁচবার অল-এনবিএ নির্বাচনে পরিণত হয়েছে। গ্রিফিনকে 2018 সালের জানুয়ারীতে ডেট্রয়েট পিস্টনের সাথে লেনদেন করা হয়েছিল এবং 2021 সাল পর্যন্ত তাদের সাথে ছিল। গ্রিফিন 2021 সালের মার্চ মাসে ব্রুকলিন নেটে যোগদান করেছিলেন।
গ্রিফিন ওকলাহোমা ক্রিশ্চিয়ান স্কুলে চারটি হাই স্কুল স্টেট চ্যাম্পিয়নশিপ জিতেছে, যেখানে তার বাবা টমি গ্রিফিন প্রধান কোচ ছিলেন। 2009 এনবিএ ড্রাফটে ক্লিপারদের দ্বারা খসড়া হওয়ার আগে গ্রিফিন সুনার্সের হয়ে দুই বছর কলেজ বাস্কেটবল খেলা চালিয়ে যান। 2009-এর চূড়ান্ত প্রি-সিজন গেমে তিনি তার বাম হাঁটুর ক্যাপ ভেঙে ফেলেন, অস্ত্রোপচারের প্রয়োজন হয় এবং পুরো 2009-10 মৌসুম মিস করেন। পরের মৌসুমে, গ্রিফিন তার এনবিএ-তে আত্মপ্রকাশ করেন একজন রুকি হিসেবে, অল-স্টার সম্মান অর্জন করেন, এনবিএ স্ল্যাম ডাঙ্ক প্রতিযোগিতায় জয়ী হন এবং বছরের সেরা রুকি পুরস্কার জিতে নেন। 2011 সালে, তিনি স্পোর্টস ইলাস্ট্রেটেড দ্বারা এনবিএর 15 অসামান্য রুকি অফ অল টাইম এর মধ্যে নামকরণ করেছিলেন।

কর্মজীবন:
এনবিএ ক্যারিয়ার লস এঞ্জেলেস ক্লিপারস (2009-2018)
গ্রিফিন 7 এপ্রিল, 2009-এ বলেছিলেন যে তিনি তার বাকী দুই বছরের যোগ্যতা পরিত্যাগ করবেন এবং তার দ্বিতীয় বছরের পর NBA খসড়ায় প্রবেশ করবেন। ইএসপিনিউজ তার সিদ্ধান্ত ঘোষণা করে একটি জাতীয় সংবাদ সম্মেলন করেছে। লস অ্যাঞ্জেলেস ক্লিপারস দ্বারা 2009 সালের এনবিএ খসড়াতে তিনি প্রথম সামগ্রিক পছন্দ ছিলেন। ক্লিপার্স সামার লিগ দলের হয়ে খেলার সময় গ্রিফিনকে সামার লীগ এমভিপি নির্বাচিত করা হয়েছিল। তাদের শেষ প্রি-সিজন খেলায় ডুবে যাওয়ার পর তিনি হাঁটুতে ল্যান্ডিংয়ে আঘাত পান। 2009-10 মৌসুম শুরু হওয়ার আগের দিন গ্রিফিন তার বাম হাঁটুতে স্ট্রেস ফ্র্যাকচারে আক্রান্ত হন, তার এনবিএ অভিষেক সাত সপ্তাহ পিছিয়ে দেন। স্ট্রেস ফ্র্যাকচারে বেশ কয়েক সপ্তাহ বিশ্রাম নেওয়ার পর, পরীক্ষায় জানা যায় যে তার হাঁটু ঠিকমতো নিরাময় হচ্ছে না। 2010 সালের জানুয়ারিতে গ্রিফিন তার ক্ষতিগ্রস্ত বাম হাঁটুর উপর অস্ত্রোপচার করেছিলেন, যা তাকে 2009-10 মৌসুমের বাকি অংশ মিস করতে বাধ্য করেছিল।
2010-2011 বছরের সেরা রুকি
2010-11 মৌসুমে গ্রিফিনকে এখনও একজন রকি হিসাবে বিবেচনা করা হয়েছিল কারণ তিনি পুরো 2009-10 মৌসুম মিস করেছিলেন। পোর্টল্যান্ড ট্রেইল ব্লেজারদের বিরুদ্ধে তার এনবিএ অভিষেকে গ্রিফিন 20 পয়েন্ট স্কোর করেন এবং 14টি রিবাউন্ড করেন।
প্রথম প্লেঅফ উপস্থিতি এবং বিভাগ চ্যাম্পিয়নশিপ (2011-2013)
নতুন সতীর্থ ক্রিস পলের সাথে প্রথমবারের মতো স্টার্টার হিসেবে 2012 NBA অল-স্টার গেমে খেলার জন্য গ্রিফিনকে নির্বাচিত করা হয়েছিল। তাকে উদ্বোধনী রাইজিং স্টারস চ্যালেঞ্জে খেলার জন্যও নির্বাচিত করা হয়েছিল, যেখানে লিগের সেরা রুকি এবং সোফোমোরদের নিয়ে গঠিত দলগুলিকে বৈশিষ্ট্যযুক্ত করা হয়েছিল। গ্রিফিন ছিলেন টিম শাকের নির্বাচিত প্রথম খেলোয়াড়।
2013 থেকে 2015 পর্যন্ত, একজন নতুন কোচ এবং মালিক ছিলেন
2013 সালের একটি খেলায়, গ্রিফিন (বাম) এবং মেমফিস গ্রিজলিসের জ্যাচ র্যান্ডলফ।
হতাশাজনক প্রথম রাউন্ডের প্লেঅফ বাদ দেওয়ার পরে, লস অ্যাঞ্জেলেস ক্লিপারস নতুন নেতৃত্বের সন্ধান করেছিল এবং প্রধান কোচ হিসাবে ডক রিভারসকে নিয়োগ করেছিল। রিভারসের সাথে তার অভিষেক মৌসুমে গ্রিফিনের ক্যারিয়ার-উচ্চ 24.1 পয়েন্ট প্রতি গেমে ছিল। তিনি তার ক্যারিয়ারে চতুর্থবারের মতো এনবিএ অল-স্টার গেমে একজন স্টার্টার হিসাবে নির্বাচিত হন এবং তার টানা তৃতীয় সূচনা।
ব্রুকলিন নেট (2021 সাল থেকে)
গ্রিফিন 8 মার্চ, 2021-এ ব্রুকলিন নেটে যোগ দেন। গ্রিফিন 21শে মার্চ ওয়াশিংটন উইজার্ডের বিরুদ্ধে 113-106 জয়ের মাধ্যমে তার নেটে অভিষেক করেন, দুটি পয়েন্ট, দুটি রিবাউন্ড এবং একটি ব্লক বেঞ্চ থেকে 15 মিনিটে। 6 মে ডালাস ম্যাভেরিক্সের কাছে 113-109 হারে, গ্রিফিন 10 পয়েন্ট এবং 10 রিবাউন্ড সহ নেট হিসাবে তার প্রথম ডাবল-ডাবল ছিল।

প্রারম্ভিক বছর:
গ্রিফিন 2003 সালে ওকলাহোমা খ্রিস্টান স্কুলে তার ভাইয়ের সাথে যোগ দেন, যেখানে তারা তাদের বাবা টমি গ্রিফিন দ্বারা প্রশিক্ষক ছিলেন।
প্রথম শ্রেণী থেকে টেলর দশম শ্রেণীতে এবং ব্লেক অষ্টম শ্রেণীতে পড়া পর্যন্ত, গ্রিফিন এবং তার বড় ভাই, টেলর গ্রিফিন, তাদের মায়ের বাড়িতে ছিলেন। গ্রিফিন ছোটবেলায় ভবিষ্যতের এনএফএল কোয়ার্টারব্যাক স্যাম ব্র্যাডফোর্ডের বন্ধু ছিলেন। ব্লেক এবং টেলর ব্রাডফোর্ডের বাবার জিমে বাস্কেটবল খেলতেন। গ্রিফিন বাস্কেটবলে ফোকাস করার আগে প্রথম বেসম্যান হিসেবে বেসবল এবং বিস্তৃত রিসিভার, নিরাপত্তা এবং শক্ত প্রান্ত হিসেবে ফুটবল খেলেন।

পারিবারিক ও বৈবাহিক অবস্থা:
টমি গ্রিফিন (পিতা) এবং গেইল গ্রিফিন (মা) তার পিতামাতা।
গ্রিফিন জন্মেছিলেন (জন্ম 16 মার্চ, 1989) ওকলাহোমা সিটিতে, টমি গ্রিফিন, একজন আফ্রো-হাইতিয়ান এবং গেইল গ্রিফিন, একজন সাদা মহিলার কাছে। তার বাবা নর্থওয়েস্টার্ন ওকলাহোমা স্টেট ইউনিভার্সিটির একজন অসামান্য ট্র্যাক এবং বাস্কেটবল খেলোয়াড় ছিলেন। ব্লেক গ্রিফিন পেশাদার বাস্কেটবল খেলোয়াড়ের ছোট ভাই।
BirthOklahoma সিটি, BirthUSA NationalityAmericanZodiac SignPiscesHeight5 ফুট 6 inchesFamilyFather নাম OklahomaPlace এর NameBlake GriffinNick NameHigh GriffinitionProfessionNBA PlayerDate – টমি GriffinMother এর Name- নাম Gail GriffinSiblings: টেলর GriffinRelationship StatusUnmarriedWife / HusbandNot KnownSchoolingNot KnownCollegeUniversity OklahomaEducation এর QualificationsGraduateHair ColorBrownEye ColorDark BrownNet ওয়ার্থ $ 110 মিলিয়ন

ফেসবুক – https://www.facebook.com/blakegriffin32Instagram – https://www.instagram.com/blakegriffin23Twitter – https://twitter.com/blakegriffin23



Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes:

<a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>